জাতীয় প্রেস ক্লাবের সামনে চলছে বিএনপির মানববন্ধন

0
105

বাংলা খবর ডেস্ক:
সদ্য শেষ হওয়া তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনে অনিয়মের অভিযোগ এনে এর প্রতিবাদ ও ফল বাতিল চেয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজনে আজ সোমবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে এই কর্মসূচি শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টা থেকে ঢাকা মহানগরের বিভিন্ন থানা-ওয়ার্ড থেকে মিছিল নিয়ে প্রেস ক্লাবের সামনে হাজির হতে থাকেন দলের নেতাকর্মীরা। দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও মানববন্ধনে হাজির হন। তাঁরা খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। একই সঙ্গে ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোট কারচুপির বিরুদ্ধেও স্লোগান দিচ্ছেন তাঁরা।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মানববন্ধনে উপস্থিত রয়েছেন মহানগর দক্ষিণের সহসভাপতি ইউনুস মৃধা, সাধারণ সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকি, মৎস্যজীবী দল সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।

এর আগে সদ্য শেষ হওয়া তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনের ফল বাতিল চেয়ে গতকাল রবিবার (১৯ অক্টোবর) দুই দিনের বিক্ষোভ কর্মসূচি দেয় বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা দেন।

উপনির্বাচনের ফল বাতিল এবং পুনরায় ভোটগ্রহণের দাবিতে ১৯ অক্টোবর সারা দেশে মহানগর ও জেলায় এবং ২০ অক্টোবর থানা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন ফখরুল। তিনি বলেন, ‘সুপরিকল্পিভাবে জনগণকে ভোটাধিকারবঞ্চিত করে ইসি দেশে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে।’ ইসি সরকারের ‘বশংবদ ক্রীড়নকের’ ভূমিকা পালন করছে বলেও মন্তব্য করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here