আরো ১৮ জনের মৃত্যু

0
53

বাংলা খবর ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৬৭ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৪৭৪ জন। মোট শনাক্ত ৪ লাখ ২০ হাজার ২৩৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭৭ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৩৮ হাজার ১৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ১১৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬০১টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৭৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৪ লাখ ৪২ হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ই মার্চে।

বিশ্ব পরিস্থিতি:
এদিকে করোনা ভাইরাসে সারা বিশ্বে মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ১২ লাখ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ২ লাখ ৫৫ হাজার ৯৫ জন।
অন্যদিকে মৃত্যু হয়েছে ১২ লাখ ৫৬ হাজার ১২৩ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৫৫ লাখ ৪৬ হাজার ৫১১ জন।
এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১ লাখ ৮২ হাজার ৮১৮। আর মৃত্যু হয়েছে দুই লাখ ৪৩ হাজার ২৫৭ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here