মন্ত্রীদের কথা রসিকতার পর্যায়ে চলে যায়: গোলাম মোর্তুজা

0
83

কোটা এবং সড়ক ব্যবস্থাপনা নিয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক গোলাম মোর্তুজা। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো।
তিনি লিখেছেন- কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নজীরবিহীন ব্যর্থতার পরিচয় দিয়েছে।নির্যাতিত শিক্ষার্থীদের পাশে না দাঁড়ানো, একজন শিক্ষার্থীকে বহিস্কার, ‘গোপন তদন্ত’র মাধ্যমে বহিস্কারাদেশ প্রত্যাহার, ভিসি- প্রক্টোরের ‘আগে- পরের বক্তব্য সবই, সবই বড়ভাবে প্রশ্নবিদ্ধ…।
সড়ক ব্যবস্থাপনা নিয়ে তিনি লিখেছেন- ‘সড়ক ব্যবস্থাপনা’ বলতে শুধু ভাঙা সড়ক ঠিক করা বোঝায় না। ফুটপাত দিয়ে মোটরসাইকেল চলা, এলোপাথারি বাস চালানো- রাখা, পুলিশকে চাঁদা দিয়ে রুট পারমিটহীন লেগুনা চলতে দেয়া, শিশুদের দিয়ে তা চালানো… সবই ‘সড়ক ব্যবস্থাপনা’র অংশ। হ্যাঁ, এটা এক মন্ত্রণালয়ের কাজ নয়। এর সঙ্গে সম্পৃক্ত কয়েকটি মন্ত্রণালয়।মন্ত্রণালয়গুলোর মধ্যে সমন্বয় নেই। সমন্বয় রাখাটা মন্ত্রীদের দায়িত্ব।
আজ পর্যন্ত কোনো সরকার একটি গণপরিবহন ব্যবস্থা গড়ে তুলতে পারল না! এমন অবস্থায় সরকারের মন্ত্রী যখন বলেন ‘অমুকের হয়ত দাঁড়ানো ঠিক ছিল না’- তা দেশের মানুষের সঙ্গে রসিকতার পর্যায়ে চলে যায়…।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here