আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ষড়যন্ত্রমূলকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া ছবি পোষ্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে তিনি মন্দিরে শ্রী আচার্য চন্দ্র বিদ্যাসাগর মহারাজের কাছ থেকে আশীর্বাদ নিচ্ছেন। ইতোমধ্যে ছবিটি নিয়ে ফেসবুকসহ বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়েছে।
গতকাল বৃহস্পতিবার থেকে ফেসবুকে ছবিটি কে বা কারা এতো বেশি ছড়িয়ে দিয়েছে যে প্রথমে ছবিটি কোন ফেসবুক আইডি থেকে পোষ্ট করা হয়েছে তা কেউ বলতে পারছে না। তবে অনেক সচেতন ব্যক্তি ও রাজনৈতিক নেতাকর্মীরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের একাধিক নেতাকর্মীর দাবি, ওবায়দুল কাদেরকে বিতর্কিত করতে এবং তার ওপর জণগনের ঘৃণা জন্মানোর বিএনপি-জামায়াত কর্তৃক এটা একটা অপচেষ্টা ছিলো। তবে ছবিটিতে মাহবুব-উল আলম হানিফের মাথা অস্বাভাবিকভাবে বড় দেখা যাওয়া অনেকেই বিষয়টা বুঝতে পেরেছেন।
ওবায়দুল কাদেরের যে ছবিটি পোষ্ট করা হয়েছে তা প্রাথমিকভাবে দেখলে বুঝার উপায় নেই যে ছবিটি সম্পূর্ণ ফটোশপের কারসাজি। ছবিটির কারিগর এতো সুক্ষভাবে ছবিটিতে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের আরো দুই নেতার মাথা এমন ভাবে জুড়ে দিয়েছেন যে হয়তো যে কেউ দেখলে মনে করবে তারা ভারতে গিয়ে নরেন্দ্র মোদির উপস্থিতিতে মন্দিরে শ্রী আচার্য চন্দ্র বিদ্যাসাগর মহারাজের কাছ থেকে আশীর্বাদ নিচ্ছেন।
প্রকৃতপক্ষে ফেসবুকে ভাইরাল হওয়া ছবিটিতে ওবায়দুল কাদেরের মাথা জুড়ে দেওয়া লোকটি ছিলেন ভারতের মধ্য প্রদেশের মূখ মন্ত্রী শিবরাজ সিং চৌহান। এছাড়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের লোকটি ছিলেন মন্দিরের একজন কর্মকর্তা এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের স্থানে ছিলেন ভারতের মূখ্যমন্ত্রী মনোহার পারীকর।
২০১৬ সালের ১৪ অক্টোবর মধ্যপ্রদেশের হিন্দি অনলাইন পত্রিকা এইচটিটিভি নিউজে ‘আচার্য বিদ্যাসাগর মহারাজের কাছ থেকে আশীর্বাদ নিচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’ এমন হেডলাইনে একটি সংবাদ প্রকাশ হয় যেখানে বলা হয়েছে, ভারতের মধ্য প্রদেশের ভূপাল সফরে গিয়ে সেখানকার হরিবঙ্গজ মন্দিরে গিয়ে শ্রী আর্চায চন্দ্র বিদ্যাসাগরের কাছ থেকে আর্শিবাদ নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় তার সাথে ছিলেন গোয়ার মধ্য প্রদেশের মূখ মন্ত্রী শিবরাজ সিং চৌহান। মূখ্য মন্ত্রী মনোহার পারীকরসহ আরো কয়েকজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here