শক্তিমান চাকমার শেষকৃত্যানুষ্ঠানে দুর্বৃত্তের গুলিতে নিহত ৫

0
113
গুলিতে নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্যানুষ্ঠান থেকে ফেরার পথে গাড়িবহরে দুর্বৃত্তদের হামলায় ইউপিডিএফের শীর্ষ নেতা ও আহ্বায়ক তপনজ্যোতি চাকমা বর্মাসহ ৫ জন নিহত ও ৭ জন আহত হয়েছেন। এই হত্যাকাণ্ডের জন্য বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কে দায়ী করেছে ইউপিডিএফ-গণতান্ত্রিক।

শুক্রবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার সকালে অফিসের যাওয়ার পথে অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর দুপুরে শক্তিমান চাকমার মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়। দুপুরে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ হাসপাতাল থেকে উপজেলা পরিষদ ভবনের সামনে নেয়া হয়। এরপর শেষকৃত্যের জন্য নেয়া হয় নানিয়ার চরে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় শক্তিমান চাকমাকে গুলি করে দুর্বৃত্তরা।

আজ তার শেষকৃত্যানুষ্ঠান ছিল। শক্তিমান চাকমা উপজেলা পরিষদ চত্বরের বাসভবনে থাকতেন। সেখান থেকে মোটরসাইকেলে করে আসার পথে পরিষদ কার্যালয়ের ২০০ গজ দূরে দুজন অস্ত্রধারী তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন মোটরসাইকেল থেকে পড়ে যান শক্তিমান। এ সময় একজন অন্ত্রধারী কাছে গিয়ে তাকে গুলি করে দ্রুত পালিয়ে যায়। ঘটনার পর আহত শক্তিমান চাকমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শক্তিমান চাকমাকে মৃত ঘোষণা করেন।এ হত্যাকাণ্ডের ঘটনায় এখানো পর্যন্ত কোনো মামলা হয়নি।

সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here