আজ শুক্রবার (১ জুন) পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদের আগে-পরের ১০ দিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে । রাজধানীর কমলাপুর রেলস্টেশনে আজ সকাল ৮টা থেকে পাওয়া যাবে আগামী ১০ জুনের (রবিবার) টিকিট। এরপর ক্রমান্বয়ে ২ জুন থেকে ৬ জুন পর্যন্ত মিলবে ১১ জুন-১৫ জুনের ট্রেনের টিকিট। কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বলে জানান, প্রতিদিন সকাল ৮টায় কাউন্টার খুলবে।
রেলমন্ত্রী মো. মুজিবুল হক জানান, ঈদফেরত যাত্রীদের ভ্রমণের জন্য অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি করা হবে।
তিনি বলেন, এইসব স্টেশনে ১০ জুন পাওয়া যাবে ১৯ জুনের টিকিট। এরপর ১১ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ক্রমান্বয়ে ২০ জুন হতে ২৪ জুনের টিকিট মিলবে।
রেলমন্ত্রী আগেই জানিয়ে রেখেছেন, ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীসেবা নিশ্চিত করতে অতিরিক্ত বগি যুক্ত করবে রেলের পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল। এছাড়া রেলবিভাগ অতিরিক্ত ১৫ হাজার যাত্রী চলাচলের ব্যবস্থা করেছে। রেলওয়েতে প্রতিদিন ২ লাখ ৬০ হাজার যাত্রী যাতায়াত করেন। এবার আরও ১৫ হাজার বেশি আসনের ব্যবস্থা করা হয়েছে।
ঈদ উপলক্ষে সাত জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। এগুলো হলো—দেওয়ানগঞ্জ স্পেশাল: ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা, চাঁদপুর স্পেশাল-১: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, চাঁদপুর স্পেশাল-২: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, রাজশাহী স্পেশাল: রাজশাহী-ঢাকা-রাজশাহী, পার্বতীপুর স্পেশাল: পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর, সব স্পেশাল ট্রেন ঈদের আগে ১৩, ১৪ ও ১৫ জুন তিনদিন এবং ঈদের পর ১৮ থেকে ২৪ জুন ৭ দিন চলাচল করবে। এছাড়া, শোলাকিয়া স্পেশাল-১: ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার, শোলাকিয়া স্পেশাল-২: ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ চলাচল করবে শুধু ঈদের দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here