ঢাকায় মনোনয়ন ফরম কিনতে আসা যশোরের বিএনপি নেতা আবু বকর হত্যার ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শনিবার দুপুরে রাজধানীর একটি রেস্টুরেন্টে মহাকাব্যের বাংলাদেশ ডকুফিচারের উদ্বোধনের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘এটা যেকোনো সময় হতেই পারে। যেকোনো সময় হয়েই থাকে। দৈবাৎ অনেক কিছুই হয়ে থাকে। এগুলো নির্বাচনকে কেন্দ্র করে কিছু হয়নি। এগুলোর যা ঘটনা, এই ঘটনা অনেক সময় ঘটে থাকে। নির্বাচনকে কেন্দ্র করে কিছু হয়নি।’ সম্প্রতি গুম ও অপহরণের অভিযোগ আইন-শৃঙ্খলা বাহিনী গুরুত্বের সঙ্গে দেখছে বলেও জানান আসাদুজ্জামান খান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী আবু বকর আবু গত ১২ নভেম্বর ঢাকায় পৌঁছান। ১৯ নভেম্বর সাক্ষাৎকার বোর্ডে অংশ নেওয়ার জন্য পল্টন এলাকার মেট্রোপলিটন হোটেলে চতুর্থতলায় ৪১৩ নম্বর রুমে অবস্থান করছিলেন।

তবে ১৮ নভেম্বর রাত ৮টার পর তাকে আর পাওয়া যায়নি। এরপর একটি মোবাইল ফোন থেকে কেশবপুরে তার এক ভাগনের কাছে ফোন দিয়ে তার জন্য মুক্তিপণ দাবি করা হয়। পরের দিন সকালে অপহরণকারীদের দেওয়া বিভিন্ন নম্বরে এক লাখ ৭০ টাকা বিকাশ করেও তাকে বাঁচানো যায়নি।

অবশেষে তার লাশ দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেলঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে ভাসতে দেখে পুলিশ উদ্ধার করে অজ্ঞাতনামা হিসেবে ঢাকার মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়। বৃহস্পতিবার রাত ৮টার দিকে মর্গে লাশ দেখে আবু বকর আবুর লাশ বলে শনাক্ত করেন তার ভাতিজা হুমায়ূন কবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here