একতরফা নির্বাচন হচ্ছে: রিজভী

0
88

বাংলা খবর ডেস্ক:
সারাদেশে ভোট কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেওয়াসহ সহিংসতার নানা অভিযোগ তুলে একে ‘একতরফা’ নির্বাচনের আলামত হিসেবে দেখছে বিএনপি। দুই ঘণ্টার ভোটের পর আজ সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘‘আমরা এখন পর্য্ন্ত যে চিত্রটা দেখছি এটা একটা সহিংস নির্বাচন। একতরফা নির্বাচনের আভাস আমরা পেলাম। অর্থাৎ একতরফা নির্বাচনের মাধ্যমে তাদের অনুকূলে ফল নিয়ে যাওয়ার যে তাদের ইচ্ছা ও প্রত্যাশা তার কিছুটা ছবি এসব ঘটনায় ফুটে উঠেছে। এখন দেখা যাক শেষ পর্যন্ত অবস্থা কোথায় যায়?”

ঢাকা, নোয়াখালী, মেহেরপুর, কুমিল্লা, ব্রাক্ষনবাড়িয়া, ভোলা, চট্টগ্রাম, ফেনী, পিরোজপুর, গাজীপুর, কুষ্টিয়া, জয়পুরহাট, চাপাই নবাবগঞ্জ, বগুড়া, ফরিদপুর, টাঙ্গাইল, কক্সবাজার, নারায়নগঞ্জ, পাবনা, বগুড়া, নরসিংদি, বরিশাল, জামালপুর, বরগুনাসহ সারাদেশে বিভিন্ন আসনে অনেক কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেয়া, বিভিন্ন কেন্দ্রে এজেন্টদের বের করে দেওয়া, প্রার্থী-সমর্থকদের ওপর হামলা, বিভিন্ন কেন্দ্রে পুলিশ-র‌্যাব, বিজিবির সহায়তায় ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢুকানো, ক্ষমতাসীন দলের সন্ত্রাসী ও পুলিশি তান্ডব, কেন্দ্র দখল করে নৌকা প্রতীকে সিল মারা, জ্বাল ভোট প্রদানের নানা ঘটনার তথ্য-উপাত্ত তুলে ধরেন রিজভী।
ঢাকা-৪ আসনে ধানের শীষের প্রার্থী আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদকে শ্যামপুর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যাওয়ার সময়ে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালালে তিনি গুরুতর আহত হয়ে এ্যাপেলো হাসপাতালে চিকিতসাধীন রয়েছেন বলে জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ‘‘আওয়ামী সন্ত্রাসীরা প্রবীন রাজনীতিবিদ কয়েকবারের সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদকে কিভাবে কুপিয়েছে। দেখুন কিভাবে কুপিয়েছে ওরা। এই হচ্ছে ২০১৮ সালের নির্বাচনের নমুনা।”

মানবজমিনের জ্যেষ্ঠ সাংবাদিক কাফি কামাল শান্তিনগরের একটি ভোট কেন্দ্রে সংবাদ সংগ্রহকালে সন্ত্রাসীদের হামলা ও যমুনা টেলিভিশনের সম্প্রচার বিভিন্ন এলাকায় বন্ধ করে দেয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here