ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বর্তমান শারীরিক অবস্থা অস্থিতিশীল। এই অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। আজ দুপুর ২টায় এক সংবাদ ব্রিফিংয়ে এমনটাই জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলি আহসান। বলেন, ওবায়দুল কাদেরের অবস্থা কখনো উন্নতি, আবার কখনো অবনতি হচ্ছে। মেডিকেল বোর্ড বলছে, তার অবস্থা সংকটাপন্ন।

তিনি আরও বলেন, তাকে সিঙ্গাপুরে এখন পাঠানো সম্ভব কি, সম্ভব না- এই মূহূর্তে বলা যাচ্ছে না। কারণ তার অবস্থা ওঠা-নামা করছে। এখন তার যে শারীরিক অবস্থা তাতে আমি বললো, তাকে সিঙ্গাপুর পাঠানো যাচ্ছে না।

আপনারা দোয়া করেন। আমরা চেষ্টা করছি। এখন দোয়া করা ছাড়া উপায় নেই।

এর আগে আজ ফজরের নামাজের পর অসুস্থ্য হয়ে পড়েন কাদের। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যায় হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা এনজিওগ্রাম করান। তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। বর্তমান তিনি ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। এরই মধ্যে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়ার প্রস্তুতি চলছে। এদিকে আওয়ামী লীগের প্রভাবশালী এই নেতার অসুস্থ্যতার খবর ছড়িয়ে পড়লে দলের শীর্ষস্থানীয় ও তৃণমূলের নেতাকর্মীরা হাসপাতালে ভিড় করেন।

তাকে দেখতে হাসপাতালে যান ঢাকা উত্তরের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানসহ অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here