শ্রমিকদের বেতন-বোনাস নিশ্চিতে রুবানা হকের আহ্বান

0
74

আসন্ন ঈদুল ফিতরের সময় কোনো কারখানা শ্রমিক যেন খালি হাতে বাড়ি ফিরে না যায় সে জন্য যথাসময়ে বেতন-বোনাস নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন দেশের পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠনের (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক।

রোববার বিকাল ৩টায় গাজীপুর জেলা পুলিশের উদ্যোগে শিল্প কলকারখানার নিরাপত্তা ও সার্বিক আইনশৃঙ্খলা বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গাজীপুরের শ্রীপুরের গ্রিনভিউ রিসোর্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, পিপিএম।

ড. রুবানা হক বলেন, আমি কখনো শ্রমিক ভয় পাই না। আমি ভদ্র লোক ভয় পাই। মুখোশধারী ভদ্র লোক ভয় পাই। শ্রমিকের সঙ্গে কথা বলা যায়। কিন্তু যারা শ্রমিকদের দারিদ্রতা নিয়ে অনেক বড় বড় পরিসংখ্যান তৈরি করেন তাদের আমি সহ্য করতে পারি না। কারখানার মালিক ও শ্রমিকের সম্পকর্টা হতে হবে বন্ধুত্বের মতো।

কোনো শ্রমিকের ওপর অযাচিত বলপ্রয়োগ করা যাবে না, কোনো অবস্থাতেই সাংঘর্ষিক হওয়া যাবে না। সব সময় আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে। এখনো আমাদের লজ্জার মধ্যে পড়তে হয়, যখন আমরা দেখি ট্রাক ভরে বেতনের দাবিতে শ্রমিকেরা বিজিএমইএ’র প্রধান কার্যালয়, সড়ক-মহাসড়কে অবস্থান নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here