রাজধানীর তিন জায়গায় অভিযান চালিয়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

0
85

বাংলা খবর ডেস্ক: রাজধানীর তিন জায়গায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও জনাব মো. মাগফুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানের বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন।

স্ট্যাটাসে তিনি জানান, অভিযানে ঢাকার ধানমণ্ডি, আদাবর ও মোহাম্মদপুর এলাকার বাজার তদারকি করা হয়। এ সময় মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ ও এমআরপি ইত্যাদি না থাকায় কোহিনুর জেনারেল স্টোর নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা, তারেক জোনসকে ২০ হাজার টাকা, ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা ও টাঙ্গাইল সুইটসকে ৫ হাজার টাকা জরিমানা করে নগদে আদায় করা হয়।

এ ছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার জন্য কিউএফসিকে ৫ হাজার টাকা, পরশমণি হোটেলকে ৫ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য ইয়ামী ইয়ামীকে ১০ হাজার টাকা, মীম সেলুনকে ৫ হাজার টাকা, ওষুধের মূল্য বেশি রাখার দায়ে ইসামি ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করে নগদে আদায় করা হয়।

মোট ৯ প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। ভোক্তার স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here