প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করল কেন্দ্রীয় খেলাঘর

0
58

বাংলা খবর ডেস্ক: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন করেছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর।

বুধবার রাজধানীর শান্তিনগরে সংগঠনের প্রশিক্ষণ কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা, কেক কাটা ও কবিতাপাঠ।

আলোচনায় প্রধানমন্ত্রীকে ‘চেতনার বাতিঘর’ উল্লেখ করে খেলাঘর সভাপতিমণ্ডলীর সভাপতি অধ্যাপিকা পান্না কায়সার বলেন, জননেত্রী থেকে শেখ হাসিনা এখন বিশ্বনেত্রীতে পরিণত হয়েছেন। তার রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। তার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পথে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ।

তিনি বলেন, পাকিস্তানের জেল-জুলুম-নির্যাতন সহ্য করে, বারবার মৃত্যুর মুখে দাঁড়িয়ে ১৯৭১ সালে অধিকারবঞ্চিত বাঙালিদের যেভাবে স্বাধীনতা এনে দিয়েছিলেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ঠিক তেমনি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে শুধু বাংলাদেশেই নয়, বিশ্বের যেখানেই মানুষ তার অধিকারবঞ্চিত হবে, যেখানেই শোষণ আর নির্যাতনের শিকার হবে, নিষ্পেষিত হবে মানুষ আর মানবতা; সেখানেই ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

তিনি আরও বলেন, দেশের মানুষের আশার আলো। শেখ হাসিনা পরপর তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় আমরা আবারও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছি। আমাদের আশা তার যোগ্য নেতৃত্বে সত্যিকার অর্থেই মুক্তিযুদ্ধের বাংলাদেশ পাবে আগামী প্রজন্ম। শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত হবে। বিচার হবে শিশুধর্ষক ও হত্যাকারীদের। বন্ধ হবে বাল্যবিবাহ। কোনো শিশুই শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ তার অধিকার থেকে আর কখনই বঞ্চিত হবে না আমাদের বিশ্বাস।

আলোচনা শেষে কেক কাটার পর কবিতাপাঠে অংশ নেন বিভিন্ন শাখা আসর থেকে আসা শিশুসহ খেলাঘরের সংগঠকরা। এ সময় উপস্থিত ছিলেন খেলাঘরের সাধারণ সম্পাদক প্রণয় সাহা, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন ভূঁইয়া, হান্নান চৌধুরী, শফিকুর রহমান শহীদ, সহ-সাধারণ সম্পাদক সুনীল সরকার, সাহাবুল ইসলাম বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য আশোকেশ রায় প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here