২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ২৫ শতাংশ বৃদ্ধি

0
82

বাংলা খবর ডেস্ক: রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা প্রায় ২৫ শতাংশ বেড়েছে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ২২৯ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তার মধ্যে রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ৯৪ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৩৫ জন রোগী ভর্তি হন।

তার আগের ২৪ ঘণ্টায় মোট ১৮৪ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হন। তাদের মধ্যে রাজধানীর ৪১টি হাসপাতালে ২২ জন ও ঢকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১২২ জন রোগী ভর্তি হন। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় ৪৫ জন রোগী বেশি ভর্তি হন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার আজ রোববার দুপুরে এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪৪৪ জন ও ঢাকার বাইরে ৫৩০ জনসহ বর্তমানে ৯৭৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। গত ১ জানুয়ারি থেকে রোববার পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৩ হাজার ৫৯০ জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৮ হাজার ৬৫৭ জন ও ঢাকার বাইরে ৪৪ হাজার ৯৩৩ জন রয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২ হাজার ৩৭০ জন। এদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৮ হাজার ২৩ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৪ হাজার ৩৪৭ জন রিলিজ পেয়েছেন।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি সর্বশেষ ১৫৮টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ৯৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে অভিমত ব্যক্ত করে ডেথ রিভিউ কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here