স্ত্রীকে দাফনের আগেই সাবেক সাংসদের মৃত্যু

0
75

বাংলা খবর ডেস্ক: স্ত্রীকে দাফনের আগেই মৃত্যুবরণ করলেন সিলেটের ষাটের দশকের তুখোড় ছাত্রনেতা, প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ গুলজার আহমদ (৮২)। মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজনীতিবিদ গুলজার আহমদ সুনামগঞ্জের দিরাই উপজেলার হাতিয়া গ্রামের বাসিন্দা। তিনি এক ছেলে ও দুই মেয়েসন্তান রেখে গেছেন। বার্তা সংস্থা ইউএনবির এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

১৯৭০ সালের সাধারণ নির্বাচনে সুনামগঞ্জ-২ আসনে ন্যাপের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন গুলজার আহমদ। সুনামগঞ্জ-৩ আসন থেকে একই দলের প্রতীক নিয়ে ১৯৭৩ ও ১৯৭৯ সালে নির্বাচন করেন। ১৯৯৬-এর নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে গুলজার আহমদের লাশ সিলেট নগরীর চৌকিদেখীর বাসায় এসে পৌঁছে। বুধবার বাদ আসর চৌকিদেখী জামে মসজিদে ও বাদ মাগরিব দরগাহে হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদ প্রাঙ্গণে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

গুলজার আহমদের স্ত্রী সৈয়দা জেবুন্নেছা খাতুন ২৪ নভেম্বর সকালে ঢাকার একটি ক্লিনিকে ইন্তেকাল করেন। মঙ্গলবার বাদ মাগরিব জানাজা শেষে তাঁকে দরগাহ কবরস্থানে দাফন করা হয়। কিন্তু এর আগেই মঙ্গলবার বেলা ১১টায় রাজধানীর বাসভবনে গুলজার আহমদ ইন্তেকাল করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here