বঙ্গবন্ধুকে নিয়ে পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন

0
651

বঙ্গবন্ধুর আদর্শ মুছে ফেলা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন একুশের গানের গীতিকার ও লেখক আবদুল গাফফার চৌধুরী। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রকাশিত পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ফাউন্ডেশন অব ডেভেলপমেন্ট রিসার্চ ও আগামী প্রকাশনীর যৌথ উদ্যোগে বইগুলো প্রকাশিত হয়।

বইগুলো হলো- ‘বঙ্গবন্ধু: শতবর্ষে শতকবিতা’, ‘বঙ্গবন্ধু: শতবর্ষে শতপ্রবন্ধ’, ‘বঙ্গবন্ধু: শতবর্ষে শতগল্প’, ‘বঙ্গবন্ধু: পঁচাত্তর ট্র্যাজেডি (রক্তরঞ্জিত শতপ্রবন্ধ)’ এবং ‘শতবর্ষে বঙ্গবন্ধুর শতভাষণ’।

প্রকাশিত বইগুলোর সম্পাদনা পরিষদের সদস্যরা হলেন- আবদুল গাফফার চৌধুরী, মোনায়েম সরকার, হাসনাত আবদুল হাই, ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ, কবি আসাদ মান্নান, সিরাজুল ইসলাম মুনির ও সৈয়দ জাহিদ হাসান।

বাংলাদেশ ফাউন্ডেশন অব ডেভেলপমেন্ট রিসার্চের রহিমা চৌধুরানী সম্মেলন কক্ষে পাঁচটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আবদুল গাফফার চৌধুরী। এ সময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। তা না হলে যে চার নীতির উপর বাংলাদেশ স্বাধীন হয়েছিল, সেটার বাস্তবায়ন হবে না। বাংলাদেশ পাকিস্তানের অঙ্গরাজ্যে পরিণত হবে। বঙ্গবন্ধু বাংলাদেশের অস্তিত্বের প্রতীক।’

অনুষ্ঠানে সম্পাদনা পরিষদের পক্ষে বক্তব্য দেন কবি আসাদ মান্নান। লেখক মোনায়েম সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গনি। অনুষ্ঠানে বইগুলোর উপরে ব্যবহৃত বিশেষ লোগো উন্মোচিত হয়।

কবি আসাদ মান্নান বলেন, বঙ্গবন্ধু আমাদের নেতৃত্বের বাতিঘর। তার আদর্শ ও স্বপ্ন ধারণ করেই এগিয়ে যাবে আগামী দিনের সমৃদ্ধিশালী বাংলাদেশ।’ সভাপতির বক্তব্যে মোনায়েম সরকার বলেন, ‘বঙ্গবন্ধু বাংলাদেশের মহান স্থপতি। এটা আমাদের জন্য গৌরবের।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here