কোটা বাতিলের নামে জাতির সঙ্গে প্রতারণা করছে সরকার: ভিপি নূর

0
813

বাংলা খবর ডেস্ক: শুধুমাত্র প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা নিয়োগে কোটা বাতিল করে সরকার জাতির সাথে প্রতারণা করেছে বলে মন্তব্য করেছেন কোটা আন্দোলনের নেতা ও ডাকসু ভিপি নুরুল হক নূর। আর মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে হলে কোটা রাখতেই হবে বলে মনে করেন মুক্তিযোদ্ধাদের সন্তানেরা।

সোমবার (২০ জানুয়ারি) রাতে সময় সংবাদকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সভাপতি (ভিপি) নুরুল হক নূর বলেন, শুধুমাত্র প্রথম শ্রেণির চাকরিতে কোটা থাকবে না, অর্থাৎ দ্বিতীয় শ্রেণি থেকে কোটা থাকবে। এটা স্পষ্ট যে, ছাত্র সমাজের সাথে প্রতারণা করা হচ্ছে। সরকারের কাছে আমাদের দাবী থাকবে আমরা কোটা বাতিল চাইনি। আমরা সংস্কার চেয়েছি।

এদিকে আমার মুক্তিযোদ্ধা সন্তান’র সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, কোটা বাতিল হোক, এটা আমরা চাই না। প্রধানমন্ত্রী কাছে আমাদের আরজি থাকবে এটাকে চূড়ান্ত গেজেট দেওয়ার আগে আরেকবার রিভিউ করুন। যদি এর বাইরে কোন সিদ্ধান্ত হয়, তাহলে আমাদের আন্দোলনে ছাড়া কোন উপায় নেই।

এর আগে সোমবার (২০ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে সরকারি চাকরিতে প্রথম শ্রেণির কর্মকর্তা সরাসরি নিয়োগের ক্ষেত্রে কোটা সুবিধা না রাখার সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের ব্রিফিংয়ে বলেন, কিছুদিন আগে কোটা পদ্ধতি বাতিল করা হলো। সেখানে নবম গ্রেড যেহেতু ফার্স্ট ক্লাস, সেজন্য এর ওপর থেকে সরাসরি নিয়োগের জন্য আর কোন কোটা থাকছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here