মশক নিধনে ডিএনসিসির বিশেষ কর্মসূচি

0
91

বাংলা খবর ডেস্ক: রাজধানীতে কিউলেক্স ও এইডিস মশার প্রকোপ কমাতে ১৪ দিনের বিশেষ মশক নিধন কর্মসূচি শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) মিরপুরের পুলিশ স্টাফ কলেজের পেছনে এ কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এ সময় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মঞ্জুর হোসেন, ডিএনসিসির সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়াসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জামাল মোস্তফা বলেন, “ডিএনসিসি শুধু দেখানোর জন্য কাজ করে না। আমরা কাজের জন্য কাজ করি। এই ক্র্যাশ প্রোগ্রাম ১৪ দিন ধরে চলবে এবং জনগণ নিশ্চয়ই এর সুফল পাবে বলে আমরা আশা করছি।”

প্যানেল মেয়র জানান, এই কর্মসূচি চলার সময় কাউন্সিলররা ওয়ার্ড পর্যায়ে স্থায়ী মশক কর্মীদের নিয়মিত হাজিরা ওয়ার্ড সচিব ও মশক সুপারভাইজারদের মাধ্যমে নিশ্চিত করবেন। মশার প্রকোপ কমার আগে কোনো মশক নিধন কর্মী এবং এর সঙ্গে সংশ্লিষ্টরা ছুটি পাবেন না বলে জানান তিনি।

নতুন ও পুরান ৫৪টি ওয়ার্ডের প্রতিটিতে চলবে এ কার্যক্রম। এই কাজে নিয়মিত ফগার মেশিনের পাশাপাশি ডিএনসিসির আনা নতুন তিন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এরমধ্যে রয়েছে ২০টি করে হুইল ব্যারো এবং মিস্ট ব্লোয়ার পাওয়ার স্প্রে এবং দুটি ভেহিকেল মাউন্টেইন্ড ফগার মেশিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here