প্রতি উপজেলায় পলিটেকনিক স্কুল হবে: পরিকল্পনামন্ত্রী

0
52

বাংলা খবর ডেস্ক: প্রতিটি উপজেলায় পলিটেকনিক স্কুল স্থাপন করা হবে বলে জানিয়েছে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। রোববার (১ মার্চ) সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, নিয়মমাফিক কাজ করলে দেশ একদিন স্বনির্ভর হয়ে উঠবে। প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে গেছে। বিদ্যুৎ উন্নয়নের চাবিকাঠি। বর্তমান সরকার বিদু্যতের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রে জোর দিয়েছে। ঐক্যবদ্ধভাবে দেশের জন্য কাজ করতে হবে। বর্তমান সরকার বিনামূল্যে বই ও টাকা শিক্ষার্থীদের বিতরণ করে যাচ্ছে। পৃথিবীর কোনো দেশেই এ রকম বিনামূল্যে বই বিতরণ করে না।

অনুষ্ঠানের ফাঁকে সুবর্ণজয়ন্তীর প্রকাশনা ‘হাওর পাড়ের বাতিঘর’ এর মোড়ক উন্মোচন করেন এমএ মান্নান।

সভায় সভাপতিত্ব করেন উদযাপন কমিটির আহ্বায়ক রনজিত কুমার তালুকদার। সদস্য সচিব বিন্দু তালুকদারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও মুক্তিযোদ্ধা শ্রীকান্ত তালুকদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, জেলা প্রশাসক আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, ইউএনও প্রিয়াংকা পাল ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহবুবুল কবীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here