মাথাপিছু আয় ছাড়িয়েছে দুই হাজার মার্কিন ডলার: তথ্যমন্ত্রী

0
50

বাংলা খবর ডেস্ক: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার সঠিকভাবে পরিচালনা করায় দেশের উন্নতি হয়েছে। দেশের মাথাপিছু আয় ৬শ’মার্কিন ডলার থেকে বেড়ে এখন দুই হাজার মার্কিন ডলার ছাড়িয়েছে।

সোমবার (২ মার্চ) রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে ‘দৈনিক সময়ের আলো পত্রিকার’এক বছরপূর্তি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আমরা সামাজিক, অর্থনৈতিক এবং মানবিক সূচকে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে আছি।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির শাসনামলে গণমাধ্যমের স্বাধীনতা ছিল না। কিন্তু বর্তমানে বাংলাদেশের গণমাধ্যম উন্নত বহু দেশের তুলনায় অনেক বেশি স্বাধীন।

তিনি আরো বলন, ১১ বছর আগে দেশে সাড়ে ৪শ’ দৈনিক পত্রিকা ছিল। এখন পত্রিকা রয়েছে সাড়ে ১২শ’। আগে যেখানে ‘অন-এয়ারে’ ছিল ১০টি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল, আর এখন ‘অন-এয়ারে’ রয়েছে ৩৪টি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল।

এ সময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here