বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে বিএসএমএমইউ

0
70

বাংলা খবর ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

এর মধ্যে রয়েছে দিনব্যাপী সার্জারি, বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ল্যাবরেটরি পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয়, কার্ডিয়াক সার্জারি বিভাগের অধীনে ওপেন হার্ট সার্জারি।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের চিকিৎসা কর্মসূচিও গ্রহণ করা হয়েছে। এই দিবস উপলক্ষে পালিত অন্য কর্মসূচির মধ্যে রয়েছে: সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন।

এছাড়া সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, একই সময়ে টিএসসি চত্বরে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেট টুগেদার, বেলা ১২টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যাত্রা এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here