স্বাধীনতা দিবস উপলক্ষে মার্কিন দূতাবাস বন্ধ

0
74

বাংলা খবর ডেস্ক: ২৬ মার্চ জাতীয় স্বাধীনতা দিবস। এ উপলক্ষে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের অফিসসমূহ বন্ধ রয়েছে। তবে মার্কিন নাগরিকদের জরুরি সেবাসমূহ অব্যাহত থাকবে। এছাড়া আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল যুক্তরাষ্ট্রের দূতাবাস স্বাভাবিক কার্যকালে খোলা থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে মার্কিন দূতাবাস।

বৃহস্পতিবার ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস এবং কনস্যুলার সেকশন বন্ধ থাকবে। তবে নাগরিকদের জন্য জরুরি সেবা অব্যাহত থাকবে।
দূতাবাস সূত্র জানিয়েছে, কর্তব্যরত কর্মকর্তার সঙ্গে কথা বলতে চাইলে (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ নম্বরে ফোন করতে হবে।

মার্কিন নাগরিক সেবা সাক্ষাৎকার ও জরুরি সেবাসমুহের জন্যে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল যুক্তরাষ্ট্র দূতাবাস স্বাভাবিক কার্যকাল অনুসরণ করবে। সরকারি ছুটির কারণে গণপরিবহন সীমিত থাকবে এবং যেসকল মার্কিন নাগরিকের অ্যাপয়েন্টমেন্ট আছে, তাঁদের দূতাবাসে পৌঁছানো কষ্টকর হতে পারে। অ্যাপয়েন্টমেন্টের তারিখ পরিবর্তন করতে হলে কনস্যুলার সেকশনে যোগাযোগ করতে ওপরে দেওয়া নম্বরে ফোন করা যাবে।

কোভিড-১৯ এর বিশ্বব্যাপি প্রভাবের কারণে ডিপার্টমেন্ট অফ স্টেট ১৯ মার্চ যুক্তরাষ্ট্রের নাগরিকদের আন্তর্জাতিক ভ্রমণ পরিহার করার পরামর্শ দেয় এবং যেসব দেশে বাণিজ্যিক বহির্গমন সুযোগ এখনও পাওয়া যাচ্ছে, সেখান থেকে অবিলম্বে যুক্তরাষ্ট্রে প্রত্যাবর্তনের ব্যবস্থা করা, যদি না তারা অনির্দিষ্টকালের জন্য বিদেশে থেকে যেতে প্রস্তুত থাকেন। যেসব আমেরিকান নাগরিক ও তাঁদের পরিবারের সদস্য বাংলাদেশ ত্যাগ করার উদ্যোগ নিয়েছেন কিন্তু একটি বাণিজ্যিক ফ্লাইট পাচ্ছেন না, সর্বশেষ নির্দেশনার জন্যে তাঁরা এই লিংক ভিজিট করতে পারেন- https://bd.usembassy.gov/health-alert-032320/।

এছাড়া জরুরি পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকেরা দূতাবাসে যোগাযোগ করতে পারেন বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here