ঈদকে সামনে রেখে আগামী ৮ জুনের মধ্যে সমস্ত রাস্তার মেরামত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া ঈদের আগে তিনদিন মহাসড়কে ভারি যানবাহন চলাচলও বন্ধ থাকবে বলে জানিয়েছেন তিনি।
শনিবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহসড়কের গাজীপুরের কালিয়াকৈর এলাকা পরিদর্শন শেষে স্থানীয় প্রশাসনের কার্যলয়ে জেলা প্রশাসন ও পুলিশর উর্ধতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় তিনি এ এ কথা বলেন।
ঈদের সময় বাস ও ট্রাক মালিকদের রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি না নামানোর অনুরোধ জানিয়েছেন সেতুমন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, শুধু গাজীপুর নয় সারাদেশে যে কোনো মূল্যে ৮ তারিখের মধ্যে সমস্ত রাস্তা মেরামতের কাজ ও রাস্তা সচল করার কাজ শেষ করতে হবে। আমি বাস-ট্রাক মালিকদের আবারো বলবো অতিরিক্ত লাভের জন্য বা মুনাফার জন্য ফিটনেসবিহীন গাড়ি নামাবেন না। সেই গাড়ি বন্ধ হয়ে গেলে আপনার অতিরিক্ত লাভ আর হলো না এবং রাস্তায় যানবাহন তৈরি হয়ে গেলো।
কাদের বলেন, মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলাচলের কারণে যানজট তীব্র হয়। তাই ঈদে ঘরমুখী মানুষ যাতে ভালোভাবে বাড়ি ফিরতে পারে সেজন্য তিনদিন আগে এসব ভারি যান চলাচল বন্ধ রাখা হবে। এছাড়া ঈদে মহাসড়কে যানজট ও যাত্রীদের ভোগান্তি রোধে পুলিশ, সড়ক ও জনপথ এবং স্থানীয় প্রশাসনকে সমন্বিতভাবে কাজ করতে হবে। সূত্র: সময় টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here