রাষ্ট্রপতির সঙ্গে শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনারের সাক্ষাত

0
143

বাংলা খবর ডেস্ক: শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনার ক্রিসান্থে ডি সিলভা মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করেছেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন বাসসকে জানান, ‘সাক্ষাতকালে রাষ্ট্রপতি দক্ষিণ এশিয়ার দু’টি দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে শ্রীলঙ্কার হাইকমিশনারের সক্রিয় ভূমিকার প্রশংসা করেন।’ খবর বাসসর।

তিনি বলেন, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি রাষ্ট্রপতি বলেন, শিল্প ও সংস্কৃতিসহ বহু বিষয়ে দুদেশের মধ্যে মিল রয়েছে।

রাষ্ট্রপতি হামিদ দু দেশের বর্তমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ককে খুবই চমৎকার উল্লেখ করে আগামী দিনগুলোতে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি দুদেশের বাণিজ্যিক সম্ভাবনা কাজে লাগাতে যথাযথ ভূমিকা পালনের জন্য বিদায়ী হাইকমিশনারের প্রতি আহ্বান জানান। তিনি দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে ব্যবসায়ী নেতা অথবা প্রতিনিধি পর্যায়ে আরও সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

শ্রীলঙ্কার হাইকমিশনার বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে অব্যাহত সমর্থন দেয়ার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে সব সময়ই গুরুত্ব দিয়ে আসছে। বর্তমানে বাংলাদেশে শ্রীলঙ্কার ৫০ কোটি ডলার বিনিয়োগ রয়েছে বলে তিনি উল্লেখ করেন। শ্রীলঙ্কা বাংলাদেশে আরও বিনিয়োগ করবে বলে বিদায়ী হাইকমিশনার আশা প্রকাশ করেন। সাক্ষাতকালে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here