নির্দিষ্ট বাস স্টপেজ ছাড়া বাসের দরজা খুলবে না

0
138

শওকত ওসমান রচি:
ট্রাফিক ব্যবস্থাপনায় আমূল সংস্কারের উদ্যোগ নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ(ডিএমপি)। দূর্ঘটনা কমাতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে ডিএমপি। নতুন পদক্ষেপ হিসেবে রাজধানীতে বাস থামানোর জন্য ১২১টি স্থান নির্ধারণ করেছে ডিএমপি। এগুলোতে বোর্ড লাগানো হচ্ছে। এসব স্থানের বাইরে কেউ বাস থামাতে পারবে না।

নির্দিষ্ট বাস স্টপেজ ছাড়া কোনো জায়গায় বাসের দরজা খুলবে না, বন্ধ থাকবে এবং যাত্রীরাও বাস স্টপেজ ছাড়া অন্য কোথাও নামতে পারবেন না।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে মাসব্যাপী ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানিয়েছেন এ তথ্য।


ক্যাপশন: রাজধানীর একটি সড়কের মাঝখানে এভাবে ঝুঁকি নিয়ে একটি বাসে যাত্রী তোলা হচ্ছে

আছাদুজ্জামান মিয়া বলেন, লেগুনার কারণে রাজধানীর সড়কগুলোতে সবচেয়ে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। সড়কে দুর্ঘটনার অন্যতম কারণও এই লেগুনা। কাজেই রাজধানীতে আর লেগুনা চলবে না।

তিনি বলেন, লেগুনার কোনো রুট পারমিট নেই। রাজধানীতে এতদিন যারা লেগুনা চালিয়েছে, তারা অবৈধভাবে তা চালিয়েছে। তাই রাজধানীতে তাদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, আমরা ইতোমধ্যে পেট্রোল পাম্প মালিকদের সঙ্গে কথা বলেছি। তারা হেলমেট না থাকলে তেল না সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here