ব্যারিস্টার হলেন খালেদা জিয়ার নাতনি জাইমা

0
440

বাংলা খবর ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি এবং দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও জোবাইদা রহমানের মেয়ে জাইমা রহমান ব্যারিস্টার অ্যাট ল অর্জন করেছেন। বিএনপি সূত্র বুধবার রাতে এ তথ্য জানায়।

বাবা ও মায়ের সঙ্গে বুধবার জাইমার আইনি পোশাক পরা একটি ছবি ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

জানতে চাইলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ বিষয়ে বুধবার রাতে বলেন, জাইমা রহমান লন্ডনের ইনার টেম্পল থেকে বার-অ্যাট-ল অর্জন করেছেন।

তিনি বেলন, আমি ব্যক্তিগতভাবে তার এ কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি, তিনি কর্মক্ষেত্রে আরো সাফল্য অর্জন করবেন।

বিএনপি সূত্র জানায়, জাইমা কুইন মেরি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইনে স্নাতক ডিগ্রি নেয়ার পর লিংকন্স ইন থেকে বার অ্যাট ল সনদ নিলেন।

জাইমার খালা শাহিনা খান জামান বিন্দু দেশ লেন, তিনি (জাইমা) দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া চেয়েছেন যাতে এ পেশায় থেকে মানুষের সেবায় সফলকাম হতে পারেন।

আইন পেশাকে বেছে নেয়া জাইমার বাবা তারেক রহমান দেশে দুর্নীতির দুই মামলা ও ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলায় কারাদণ্ড নিয়ে বিদেশে রয়েছেন। তার দাদি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে কারাবন্দী।

খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকার সময় তার সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে জাইমাকে দেখা যেত। ২০০৭ সালে জরুরি অবস্থার সময় গ্রেপ্তার হয়ে পরের বছর জামিন নিয়ে তারেক রহমান স্ত্রী-সন্তানকে নিয়ে লন্ডনে পাড়ি জমান, তারপর থেকে সেখানেই রয়েছেন।

নাতনি বিদেশ যাওয়ার পর ২০০৯ সালে ২৬ অক্টোবর নিজের কার্যালয়ে জাইমার চতুর্দশ জন্মদিনের কেক কেটেছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। জাইমার ব্যারিস্টার হওয়ার খবরে ফেইসবুকে তাকে শুভেচ্ছা জানাতে শামিল হন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী নিতাই রায় চৌধুরী।

তিনি লিখেছেন, কনগ্র্যাচুলেশনস ব্যারিস্টার জাইমা রহমান ফর হার সাকসেস।

খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস লিখেছেন, এ হার্টলি কনগ্র্যাচুলেশন্স টু ব্যারিস্টার জাইমা রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here