মামলার বিকল্প নিষ্পত্তির দিকে জোর দিতে আইনমন্ত্রীর আহ্বান

0
47

বাংলা খবর ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মামলা দায়েরের যে হিড়িক তাতে কোনো দিনই নিষ্পত্তি করা সম্ভভ হবে না। এজন্য বিকল্প বিরোধ নিষ্পত্তির দিকে জোর দিতে জেলা জজদের প্রতি আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) হোটেল ইন্টার কন্টিনেন্টালে সরকারি আইনি সেবা ও সুশাসন শক্তিশালী করণ বিষয়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার আয়োজনে জেলা জজরা এতে অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে জানানো হয়, ২০০৯ থেকে এ পর্যন্ত ৪ লাখ ৭৮ হাজার ২৭৪ জনকে সরকারি আইনগত সহযোগীতা প্রদান করা হয়েছে। আর ক্ষতিপূরণের অর্থ আদায় করা হয়েছে ২৮ কোটি ৭৯ লাখ ৪২ হাজার ৬১৫ টাকা।

মন্ত্রী বলেন, উন্নয়ন ও আইনের শাসন ওতপ্রোতভাবে জড়িত। রাষ্ট্রের সকল নাগরিকের বিচার পাওয়ার অধিকার নিশ্চিত করতে হবে। মামলা জট কমাতে লিগ্যাল এইড অফিস যাতে কার্যকর ভূমিকা রাখতে পারে সে জন্য সরকার প্রয়োজনয়ি আইন করার পাশাপাশি দেওয়ানি কার্যবিধিতে সংশোধনী এনেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার। এতে সভাপতিত্ব করেন জাতীয় আইনগত সহায়তা সংস্থার ভারপ্রাপ্ত পরিচালক এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া। এসময় আরও বক্তব্য রাখেন ইউএনডিপির বাংলাদেশের ডেপুটি রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ মিস ওয়েন থি গোক ভ্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here